আজ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

আত্রাইয়ের সাধারণ মানুষ শৈত্য প্রবাহে কনকনে শীত কাঁপছে

মোঃ ফিরোজ আহমেদ, নওগাঁ প্রতিনিধি:

আত্রাইয়ের সাধারণ মানুষ শৈত্য প্রবাহে কনকনে শীত কাঁপছে।

মৃদু শৈত্যপ্রবাহের হিমেল হাওয়ায় কনকনে শীতে কাঁপছে নওগাঁর আত্রাইয়ের সাধারণ মানুষ। বিপর্যস্ত জনজীবন। হঠাৎ প্রচন্ড শীতের তীব্রতায় ছড়িয়ে পড়েছে ঠান্ডা জনিত রোগ। বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। ঠান্ডাজনিত রোগীর ভিড় বাড়ছে হাসপাতালগুলোতে।

গত দুদিন ধরে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে নওগাঁ সহ আত্রাই উপজেলার ওপর দিয়ে। ঘন কুয়াশা আর উত্তরের হিম-শীতল বাতাস শীতের তীব্রতা ক্রমশই তীব্রতর হচ্ছে। কনকনে হাঁড় কাপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

দুপুর সোয়া ২টা পর্যন্ত দেখা মিলছে না সূর্যের আলো। ভোর থেকে কুয়াশার চাদরে ঢেকে থাকছে আত্রাইয়ের প্রকৃতি সাথে হিমবাহ বাতাস। তীব্র শীতের কষ্টে পড়েছে উপজেলার খেটে খাওয়া সাধারণ মানুষ। তবুও কুয়াশা আর শীত উপেক্ষা করে ঘর থেকে বের হয়ে কাজে যেতে হচ্ছে জীবন-জীবিকার তাগিদে। সন্ধ্যার পর কমে যাচ্ছে যানবাহন, ফাঁকা হচ্ছে সদর এলাকাসহ হাট বাজারের রাস্তাঘাট। শীতের তীব্রতায় এখন ঘরমূখো মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রচন্ড ঠান্ডায় সর্দি, কাশি, গলাব্যাথা, কোল্ড এলার্জি, বাত ব্যাথা, স্বাসকষ্ট এবং নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে আত্রাই স্বাস্থ্য কমপ্লেক্সে ভির করছে শিশু ও বৃদ্ধরা।

এদিকে, সরকারি ও কিছু বেসরকারি প্রতিষ্ঠান আত্রাই উপজেলা সহ বিভিন্ন এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানের এতিম অসহায় শীতার্তদের মাঝে কম্বল সহ বিভিন্ন গড়ম বস্র বিতরন করেছে। তাও চাহিদার তুলনায় অপ্রতুল বলে অভিযোগ রয়েছে।

আবহাওয়া অফিসের সুত্রমতে জানিয়েছেন, গতকাল শনিবার নওগাঁর তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াসের নীচে রয়েছে। আগামী কয়েকদিন আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ